সিরাজগঞ্জে ট্রেন লাইনচ্যুত: স্টেশন মাস্টার বরখাস্ত, তদন্ত কমিটি

November 21, 2016
By

%e0%a6%99%e0%a6%99স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইকোপার্ক এলাকায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি দায়িত্বে অবহেলার অভিযোগে স্টেশন মাস্টার আব্দুল গফুরকে বরখাস্ত করা হয়েছে।

রোববার(২০ নভেম্বর’২০১৬) রাত সাড়ে ১০টার দিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের রেলওয়ের মহা-ব্যবস্থাপক খায়রুল আলম এ কথা জানিয়েছেন।

এদিন বেলা সোয়া ১১টায় জেলার সয়দাবাদ ইকোপার্ক এলাকায় একটি মালবাহী ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে উত্তর-পশ্চিমের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। রাত ১০টা পর্যন্ত লাইনচ্যুত ট্রেনের পাঁচটি বগি উদ্ধার হয়।

লাইনচ্যুতির ঘটনা তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিলেকে প্রধান করে চার সদস্যের কমিটি করা হয়েছে।যাদের ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক।

কমিটির অন্য সদস্যরা হলেন, ডিভিশনাল মেকানিকাল ইঞ্জিনিয়ার এ.বি.এম কামরুজ্জামান, ডিভিশনাল সিগন্যাল অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ার আবু হেনা মোস্তফা আলম ও বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক।

এদিকে সিরাজগঞ্জে লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৪ ঘণ্টা পর রোববার রাত ১টার দিকে আরও একটি বগি ও ইঞ্জিন উদ্ধার করা সম্ভব হয়। ক্ষতিগ্রস্ত রেল সড়কেরও মেরামত চলছে। রেলসড়কের মেরামত শেষ হওয়ার পর দিনাজপুর থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

সিরাজগঞ্জ বার্তা/এনএস/২১ নভেম্বর’২০১৬/১২:৩৭ পিএম।



প্রিয় সুহৃদ, সিরাজগঞ্জ বার্তা ডট কম এর পক্ষ থেকে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। যমুনা বিধৌত সিরাজগঞ্জকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আমাদের এই ছোট্ট প্রয়াস। সিরাজগঞ্জের প্রথম অনলাইন পত্রিকা হিসাবে আমরা সব সময়ই চেষ্টা করবো দেশ-বিদেশের পাঠককে এলাকার গুরুত্বপূর্ণ সংবাদগুলো দ্রুত পৌঁছে দিতে। সবার সহযোগিতায় আমরা এগিয়ে যেতে চাই যোজন যোজন দূর। -প্রধান সম্পাদক