সিরাজগঞ্জে নৌকা প্রতীকে লড়বেন যারা, বাদ পড়লেন ২ এমপি

November 25, 2018
By

পলিটিক্যাল করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। একইসাথে প্রার্থীদেরকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি’র সই করা মনোনয়ন সম্পর্কিত পত্র দেওয়া হয়েছে।
সিরাজগঞ্জের ৬ টি আসনের ২টি আসনের বর্তমান সংসদ সদস্য এবার দলীয় মনোনয়ন পাননি। এরা হলেন সিরাজগঞ্জ-৩(রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গা) এর সাংসদ গাজী আমাজাদ হোসেন মিলন ও আরেকজন সিরাজগঞ্জ ৫ আসনের আব্দুল মজিদ মন্ডল।তবে আব্দুল মজিদ মন্ডলের আসনে মনোনয়ন পেয়েছেন তারই ছেলে মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোমিন মন্ডল। অন্যদিকে সিরাজগঞ্জ-৩ এ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঢাকা শিশু হাসপাতালের পরিচালক ও স্বাচিপ নেতা ডা: আব্দুল আজিজ।
এছাড়া সিরাজগঞ্জ-১ আসনে বর্তমান সংসদ সদস্য ও সরকারের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সিরাজগঞ্জ ২ আসনে বর্তমান সাংসদ ডা: হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ ৪(উল্লাপাড়া) আসনে বর্তমান সাংসদ তানভীর ইমাম ও সিরাজগঞ্জ ৬ আসনে বর্তমান সাংসদ হাসিবুর রহমান স্বপন মনোনয়ন পেয়েছেন।
সিরাজগঞ্জ ১ ও ২ ছাড়া বাকী ৪টা আসনেই কম করে হলেও ৪/৫জন করে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সিরাজগঞ্জ-৩ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ছিলেন বর্তমান সাংসদ গাজী আমজাদ হোসেন মিলন, কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হক। সিরাজগঞ্জ-৪ আসনে শক্ত মনোনয়ন প্রত্যাশী ছিলেন সাবেক সাংসদ শফিকুল ইসলাম, প্রয়াত সাবেক সাংসদ আব্দুল লাতিফ মির্জার মেয়ে শক্তি মির্জা। সিরাজগঞ্জ ৫ আসনে অন্যদের মধ্যে যুবলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মুশফিকুর রহমান মোহন ও সিরাজগঞ্জ ৬ আসনে ছিলেন সাবেক সাংসদ চয়ন ইসলাম।

এদিকে বর্তমান সাংসদ হাসিবুর রহমান স্বপন দলীয় মনোনয়ন নিশ্চিত হওয়ার পরপরই শক্ত মনোনয়ন প্রত্যাশী সাবেক সাংসদ চয়ন ইসলামের বাসায় সৌজন্য সাক্ষাৎ করতে যান এবং তার পাশে থেকে নৌকার বিজয় নিশ্চিত করতে চয়ন ইসলামের সহযোগিতা আন্তরিকভাবে কামনা করেন। এসময় চয়ন ইসলাম তার পাশে থাকবেন বলে আশ্বাস দেন এবং তাকে মিষ্টিমুখ করান।

জেলার ৬টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন কেমন হলো জানতে চাইলে তাড়াশের নওগাঁ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কে এম আব্দুল আলীম সিরাজগঞ্জ বার্তা.কম-কে বলেন,  নাসিম সাহেব আর মুন্না সাহেবের আসন ছাড়া প্রতিটি আসনে বিভেদ আছে, মনোনয়ন প্রত্যাশীদের যদি প্রার্থী কাছে টানতে না পারেন তবে আওয়ামী লীগের জন্য নির্বাচনী বৈতরণী পার হওয়া বেশ কঠিন হবে। তাই সবার আগে এখনই উচিত স্বপন সাহেবের মতো প্রতিটি প্রার্থীর যারা মনোনয়ন পাননি তাদের সাথে বসা। 3

সিরাজগঞ্জ বার্তা.কম/২৫ নভেম্বর ২০১৮



প্রিয় সুহৃদ, সিরাজগঞ্জ বার্তা ডট কম এর পক্ষ থেকে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। যমুনা বিধৌত সিরাজগঞ্জকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আমাদের এই ছোট্ট প্রয়াস। সিরাজগঞ্জের প্রথম অনলাইন পত্রিকা হিসাবে আমরা সব সময়ই চেষ্টা করবো দেশ-বিদেশের পাঠককে এলাকার গুরুত্বপূর্ণ সংবাদগুলো দ্রুত পৌঁছে দিতে। সবার সহযোগিতায় আমরা এগিয়ে যেতে চাই যোজন যোজন দূর। -প্রধান সম্পাদক