সিরাজগঞ্জে বিএফএফ-সমকাল বিতর্ক উৎসব অনুষ্ঠিত

March 24, 2019
By

ডেস্ক রিপোর্ট: সিরাজগঞ্জে বিএফএফ-সমকাল জাতীয় বিতর্ক উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। জেলার দেড়শ’ বছরের প্রাচীন ও ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ পৌরসভার ডিজিটাল হলরুমে শনিবার (২৩ মার্চ) দিনব্যাপী প্রানবন্ত ও অনাড়ম্বরভাবে এ উৎসব অনুষ্ঠিত হয়।
উৎসবে সিরাজগঞ্জ বি. এল.সরকারী উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক দল চাম্পিয়ন এবং প্রধান বক্তা হন এ দলের দলনেতা শাফিন জুবায়ের। উল্লাপাড়ার মোমেন আলী বিজ্ঞান স্কুলের বিতার্কিক দল রানার আপ হয়। উৎসবে জেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয় অংগ্রহন করে।
চাম্পিয়ন ও রানারআপ বিজয়ী ওই দু’টি বিদ্যালয় ছাড়াও সালেহা ইসহাক সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সবুজ কানন স্কুল এন্ড কলেজ, সিরাজগঞ্জ কালেক্টরেট স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, সিরাজগঞ্জ বিদ্যুত উন্নয়ন বোর্ড (পিডিবি) মাধ্যমিক বিদ্যালয় এবং সিরাজগঞ্জ কওমী জুট মিলস্ হাই স্কুলের বিতার্কিক দল অংশ গ্রহন করে।
সিরাজগঞ্জ বি. এল.সরকারি উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক দলে ছিলেন মোঃ আতেফ আসাদ, রিফাত হাসান ও শাফিন জুবায়ের এবং উল্লাপাড়ার মোমেন আলী বিজ্ঞান স্কুলের বিতার্কিক দলে ছিলেন আফিয়া তানজুম, জেরিন ইকবাল ও এস.আর.মীম (দলনেতা)।
বিতর্ক উৎসবে মডারেটরের দায়িত্ব পালন করেন, জেলা শিক্ষা অফিসার মোঃ শফী উল্লাহ। বিচারক মন্ডলীর দায়িত্বে ছিলেন সরকারী বেগম নুরুন্নাহার তর্কবাগিশ অনার্স কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আতাউর রহমান খান বরাত, সিরাজগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয়ের কলেজের প্রভাষক ও জাতীয় বিতার্কিক মোঃ সোলেয়মান, সুহৃদ উপদেষ্টা অ্যাড. নাসিম আব্দুল হাকিম (এপিপি), জেলা শিক্ষা অফিসার পরিদর্শক রবিউল ইসলাম, সমকাল উল্লাপাড়া প্রতিনিধি কল্যাণ ভৌমিক।
অনুষ্ঠানটির সঞ্চালনা ও উপস্থাপনার দায়িত্বে ছিলেন সুহৃদ উপদেষ্টা সাংবাদিক সুলতানা ইয়াসমিন মিলি। সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন, সমকাল জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা। সমকাল তাড়াশ প্রতিনিধি আতিকুল ইসলাম বুলবুল, রায়গঞ্জ প্রতিনিধি তাপস কুমার ঘোষ, শাহজাদপুর প্রতিনিধি কোরবান আলী লাবলু, জেলা শিক্ষা অফিসের ডিষ্ট্রিক্ট ট্রেনিং কো-অর্ডিনেটর শাহ খোন্দঃ আব্দুর বারি, সহকারী প্রোগ্রামার জহির উদ্দিন মোহাম্মদ বাবর, হিসাব রক্ষক মোঃ সাইদুল ইসলাম সেখ, অফিস সহকারী মোঃ বজলুর রশিদ ও ডাটা এন্ট্রি অপারেটর রেজাউর রহমান অনুষ্ঠানটির অন্যান্য দায়িত্বে থেকে প্রানবন্ত করেন।vv
অনুষ্ঠান শেষে সবুজ কানন স্কুল এন্ড কলেজের শিক্ষক নূর আলম খান হীরা ও কওমী জুট মিলস্ হাই স্কুলের শিক্ষক মোঃ হাফিজুল ইসলাম ধন্যবাদজ্ঞাপন করেন।
সিরাজগঞ্জ বার্তা.কম/২৪ মার্চ’২০১৯



প্রিয় সুহৃদ, সিরাজগঞ্জ বার্তা ডট কম এর পক্ষ থেকে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। যমুনা বিধৌত সিরাজগঞ্জকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে আমাদের এই ছোট্ট প্রয়াস। সিরাজগঞ্জের প্রথম অনলাইন পত্রিকা হিসাবে আমরা সব সময়ই চেষ্টা করবো দেশ-বিদেশের পাঠককে এলাকার গুরুত্বপূর্ণ সংবাদগুলো দ্রুত পৌঁছে দিতে। সবার সহযোগিতায় আমরা এগিয়ে যেতে চাই যোজন যোজন দূর। -প্রধান সম্পাদক