সিরাজগঞ্জের ৯ উপজেলার ৭৮ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

সারাদেশে ২য় দফা ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনের ধারাবাহিকতায় সিরাজগঞ্জের ৯ উপজেলার ৭৮টি ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রথম রায়গঞ্জ উপজেলায় ইউপি নির্বাচনের মাধ্যমে শুরু হচ্ছে এ নিবাচন। আগামী ৩১ মে  থেকে ২২ জুন পর্যন্ত পর্যায়ক্রমে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে সীমানা নির্ধারণ নিয়ে জটিলতা এবং উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকার কারণে জেলার আরও ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

জেলা নির্বাচন কর্মকর্তা নীতিশ চন্দ্র দে জানান, রায়গঞ্জ উপজেলার নয়টি ইউনিয়নে ৩১ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ মে। সদর উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন ৫ জুন। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৯ মে। বেলকুচি উপজেলার ৬ ইউনিয়ন এবং কামারখন্দ উপজেলার ৪ ইউনিয়নের নির্বাচন ৯ জুন , মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ মে।  চৌহালী উপজেলার ৫ ইউনিয়ন এবং তাড়াশ উপজেলার ৮ ইউনিয়নের নির্বাচন ১২ জুন, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৬ মে। শাহজাদপুর উপজেলার ১১ ইউনিয়নের নির্বাচন ১৫ জুন, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৯ মে। কাজীপুর উপজেলার ১২ ইউনিয়নের নির্বাচন ১৯ জুন, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৩ মে। উল্লাপাড়া উপজেলার ১৩ ইউনিয়নের নির্বাচন ২২ জুন, মনোনয়ন দাখিলের  শেষ তারিখ ২৬ মে।

অন্যদিকে সীমানা নির্ধারণ নিয়ে জটিলতা এবং উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকার কারণে  চৌহালী উপজেলার  ঘোরজান, খাসপুকুরিয়া এবং শাহাজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ও  পোরজনা এই ৪ ইউনিয়নের নির্বাচন কমিশন থেকে স্থগিত করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.