রায়গঞ্জের সাংবাদিক আবু সাঈদ আর নেই

 

সিরাজগঞ্জের প্রথিতযশা সাংবাদিক, রায়গঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবু সাইদ সরকার আর নেই। শনিবার(৩ সেপ্টেম্বর‘ ২০১১) ভোরে রায়গঞ্জ উপজেলার ধানগড়া বাজার সংলগ্ন তার নিজস্ব বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে…… রাজেউন)। তার বয়স হয়েছিল ৫৩ বছর। আবু সাইদ সরকারের আকস্মিক মৃত্যু সংবাদে সিরাজগঞ্জ জেলার সকল সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের মধ্যে গভীর শোকের ছায়া নেমে আসে। ৩০ বছরের অধিক সময় ধরে নিরলস শ্রম ও মেধা দিয়ে তিনি সাংবাদিকতা করে যথেষ্ট সুনাম অর্জন করেন। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি দৈনিক করতোয়ায় রায়গঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।
তার মৃত্যু সংবাদে জেলা সদরসহ বিভিন্ন উপজেলা এবং বগুড়া থেকে দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, উফেসাপ এর সভাপতি তৌহিদুর রহমান মানিক এর নেতৃত্বে সাংবাদিক প্রতিনিধি দল, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় সংসদ সদস্য ইসহাক হোসেন তালুকদারসহ সর্বস্তরের মানুষ তার বাড়িতে ছুটে আসেন। দুপুর ১২টায় তার লাশ রায়গঞ্জ প্রেসক্লাবে আনা হলে সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ এসময় শ্রদ্ধা জানায়। সেখানে তাৎক্ষণিক আয়োজন করা হয় শোকসভার অনুষ্ঠিত হয়। এতে সিরাজগঞ্জ, রায়গঞ্জ, উল্লাপাড়া, শাহজাদপুরসহ বিভিন্ন  প্রেসক্লাবের কর্মকতারা বক্তব্য রাখেন।
বেলা সোয়া ১টায় ধানগড়া স্কুল মাঠে অনুষ্ঠিত হয় তার নামাজে জানাজা। পরে উপজেলা পরিষদ সংলগ্ন কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

এদিকে সাংবাদিক আবু সাইদ সরকারের অকাল মৃত্যুতে দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক গভীর শোক প্রকাশ করে তার আত্মার শান্তি কামনা ও  শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। শোক প্রকাশ করেছেন অনলাইন বার্তা সংস্থা বাংলানিউজটোয়েন্টিফোর.কমের নিউজরুম এডিটর নূরনবী সিদ্দিকসহ দৈনিক করতোয়ার সকল সাংবাদিক, কমকর্তা ও কর্মচারীবৃন্দ।
এছাড়া আরও শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ধুনট প্রেস ক্লাবের সভাপতি রফিকুল আলম, সাধারণ সম্পাদক মাসুদ রানা, সহ সভাপতি আতিকুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম শ্রাবণ, দফতর সম্পাদক বাবুল ইসলাম, সাংবাদিক ইমরান হোসেন ইমন,
শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি মির্জা আব্দুল বাকী, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফি, কবীর, আজমল, বিপুল, বিমল কুন্ডু, আতাউর রহমান পিন্টু, আসলাম আলী, মুমীদুজ্জামান জাহান, আব্দুল হাকিম শিমূল, শফিউল হাসান চৌধুরী, আবুল বাশার, দৈনিক করতোয়ার সাংবাদিক সাগর বসাক, ফেরদৌস হাসান নাছিম প্রমুখ।

সিরাজগঞ্জ বার্তা @০৪ সেপ্টেম্বর’ ২০১১

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.