দুর্নীতির আশঙ্কায় সিরাজগঞ্জে ১৫কোটি টাকার বরাদ্দ স্থগিত

ভ্রাম্যমাণ প্রতিনিধি

সিরাজগঞ্জ:সিরাজগঞ্জের ৯ উপজেলার ৮৩টি ইউনিয়নে এলজিএসপি-২ ও ইউপিজিপি প্রকল্পের দশম কিস্তির প্রায় ১৫ কোটি টাকার বরাদ্দ স্থগিত করা হয়েছে।

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রকল্পের অর্থ খরচ করার সময়সীমা থাকলেও নতুন চেয়ারম্যান দায়িত্ব গ্রহণের আগে মাত্র ৫ থেকে ৭ কর্মদিনের মধ্যে প্রকল্প বাস্তবায়নে নয়ছয় ও logo_lgedথাকায় বরাদ্দ সাময়িক স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক সিরাজুল ইসলাম খান।

প্রসঙ্গত, সিরাজগঞ্জের ৯ উপজেলার ৮৩ ইউনিয়নে বৈদেশিক দাতা সংস্থার অর্থায়নে স্থানীয় সরকার বিভাগের মাধ্যমে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-২) এবং ইউনিয়ন পরিষদ গভর্ন্যান্স প্রজেক্ট (ইউপিজিপি) প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। আগামী ২৩ থেকে ২৮ জুলাইয়ের মধ্যে অধিকাংশ নতুন চেয়ারম্যান দায়িত্ব গ্রহণের আগেই তড়িঘড়ি প্রকল্প দেখিয়ে শেষ মুহূর্তে ১৬ কোটি টাকা অবমুক্ত বা ছাড়ের প্রক্রিয়া চলছিল।
এদিকে শাহজাদপুরের পোরজনা ইউনিয়নে এলজিএসপি-২ প্রকল্পের প্রায় সাড়ে ১৭ কোটি টাকা ব্যাংক থেকে উত্তোলন করা হয়। বিষয়টি মঙ্গলবার ধরা পড়ায় অবশেষে সে টাকা ফেরত দিয়েছেন সচিব। দৈনিক সমকাল সম্প্রতি এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।

সিরাজগঞ্জ বার্তা/এনএস/২১ জুলাই’২০১৬

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.