বেলকুচি-চৌহালীর মানুষের পাশে থাকতে চাই: মুশফিকুর রহমান মোহন

নূরনবী সিদ্দিক সুইন

ঢাকা: ক্রীড়াঙ্গনরররর, শিক্ষায় আর রাজনীতি নিয়ে সারাক্ষণ কাজ করে চলছেন মুশফিকুর রহমান মোহন। তিনি বিপিএলে দুরন্ত রাজশাহীর চেয়ারম্যান, বিও্রজ ফেডারেশনের সভাপতি, একইভাবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক। গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায়।কাজ করতে চান এলাকার মানুষের জন্য।

২০১৪ সালের নির্বাচনে সিরাজগঞ্জ-৫(বেলকুচি-চৌহালী) আসনে নমিনেশন পত্র জমাও দেন। এলাকায় তৃণমূল পর্যায়ে তার ব্যাপক জনভিত্তি।তারপরও মেলেনি দলীয় মনোনয়ন। দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলীয় প্রার্থীর হয়ে কাজ করে তাকে ওই জটিল সময়ে নির্বাচনী বৈতরণী পার করতে প্রত্যক্ষ সহযোগিতাও করেন।

কিনতু এবার আর অন্যপ্রার্থীর জন্য কাজ করতে চাননা, নিজে সরাসরি মানুষের পাশে দাঁড়াতে চান। তার বিশ্বাস, নেত্রী, ও দলীয় হাইকমান্ড তাকে ফেরাবেন না।

সম্প্রতি তিনি একান্ত আলাপচারিতায় তুলে ধরেন তার পরিকল্পনা। তিনি বলছিলেন, সত্যিকারের জনগণের সেবা করতে চাইলে তাদের প্রতিনিধি হতে হবে। তাছাড়া তাদের পাশে দাঁড়ানো খুবই কঠিন। আর বর্তমানের  রাজনৈতিক বৈরিতায় তা আরও কঠিন হয়ে দাঁড়িয়েছে।

আমার মন চায় আমি জনগণের কাছে সবসময় যাই, কিনতু বাস্তবতায় তা সম্ভব হয়ে উঠছে না। যেহেতু পরিচ্ছন্ন রাজনীতি করি, আমার নিজের ক্যাডার বাহিনী নেই তাই আমার জন্য তা আরও কঠিন। তবে জনভিত্তি-জনসমর্থন আছে। নেত্রী মনোনয়ন দিলে এবার আমার পক্ষেই তৈরি হওয়া গণজোয়ারে নৌকা বিজয়ী হয়ে আসবে।

আমার নাম কখনোই শোনা যায়নি সরকারি কোন ব্যবসা বানিজ্য তথা টেন্ডার প্রক্রিয়াতে প্রত্যক্ষ পরোক্ষ অংশগ্রহণে, এমনকি, শোনা যায়নি কোন সরকারি সুবিধা গ্রহণেও বলে দৃঢ়তার সাথে উল্রেখ করেন তিনি।

 

সিরাজগঞ্জ বার্তা.কম/১৯ সেপ্টেম্বর’২০১৭

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.