ফ্যাডক্যাব নির্বাচন; অনলাইনেও সরব প্রার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিদেশে উচ্চশিক্ষা নিয়ে পরামর্শক প্রতিষ্ঠানসমুহের সংগঠন ফ্যাডক্যাব ( ফরেন অ্যাডমিশন এন্ড ক্যারিয়্যার ডেভেলপমেন্ট কনসালট্যান্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) এর দ্বি-বার্ষিক নির্বাচন ৪ ফেব্রুয়ারি। এ নির্বাচনকে ঘিরে ২ প্যানেলের প্রচার প্রচারণা জমে উঠেছে। চলছে স্বতন্ত্র প্রার্থীদেরও ব্যতিক্রমী ভোট প্রচার। আছে একজন নারী প্রার্থীও।

অনলাইনেও সরব প্রার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউবেও লাইভে নিজেদের তুলে ধরছেন তারা। এসএমএস, নানা ধরনের দৃষ্টিনন্দন পোস্টারও ডিজিটাল মাধ্যমে ভোটারদের কাছে পৌঁছে দিচ্ছেন তারা।

তবে সভাপতি পদে গত কমিটির সাধারণ সম্পাদক ফরিদুল হক্ হ্যাপি বিনা প্রতিদ্বন্ধিতায় এরই মধ্যে বিজয়ী হয়েছেন।

গঠনতন্ত্রে প্যানেলভিত্তিক নির্বাচনের বিধি না থাকলেও মিল্টন-মনিরুল- রেজা, অন্যদিকে সাজ্জাদ পারভেজ- গাজী তারেক-হাসান প্যানেলেই শেষ পর্যন্ত ভোট হচ্ছে। ২ পক্ষই এরইমধ্যে ৫তারকা হোটেলে প্রার্থী পরিচিতি সভার মাধ্যমে তাদের প্যানেল ও নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে।

নির্বাচন কমিশনের পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে এটি পিছিয়ে দেওয়া হয়। নির্বাচনে ৩ সদস্য বিশিষ্ঠ নির্বাচন কমিশন দায়িত্ব পালন করছে। মোট ভোটার রয়েছেন ১২০ জন। ১জন নারী প্রার্থীসহ ভোটে লড়ছেন ৩০ প্রার্থী।

নির্বাচনে যারা প্রার্থীরা হয়েছেন-

সাধারণ সম্পাদক পদে সানজেন ইন্টারন্যাশনালের মনিরুল হক মনির ও মুভস প্লাসের গাজী তারেক ইবনে মোহাম্মদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে মুখলিসুর রহমান মিল্টন(হেল্প লাইন গ্লোবাল এডুকেশনাল কনসালট্যান্ট)  ও সাজ্জাদ পারভেজ (এডুকেশন ফর ইউ), সহ সভাপতি পদে মো. বশির আহমেদ (আইবিএম এডুকেশন সার্ভিস) ও মরতুজা হোসেন সরকার হিমেল ( এডুকেশন এন্ড ইমিগ্রেশন এক্সপ্রেস), যুগ্ম সম্পাদক -১ পদে খায়রুল আলম চৌধুরী( এডেপ্ট ইন্টারন্যাশনাল) ও মো. খুরশীদ আলম রিপন(পিনাকল এডুকেশন গ্রুপ), যুগ্ম সম্পাদক -২ পদে এইচএম মশিউর রহমান ( ইন্টারন্যাশনাল এডমিশন সাভিস) ও শামীম আহমেদ(ইউরো লিংক), সাংগঠনিক সম্পাদক পদে ডিসিএস এডুকেয়ারের রেজাউল করীম রেজা ও মোহাম্মদ আবুল হাসান (এডুওয়াইজ ফরেন কনসালট্যান্সি),

কোষাধ্যক্ষ পদে নাহিদুল ইসলাম রিয়াদ(এস এন্ড এইচ এডুকেশন কাউন্সিল) ও তানভিরুল ইসলাম মাহিম( এইটি গ্লোবাল লিমিটেড)),আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক পদে মেহেদী হাসান( ভিসা এক্সপার্ট) ও মুশতাক আহেমেদ টিপু (প্যাসিভিক গ্লোবাল), প্রকাশনা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে শফিকুল ইসলাম শিমুল  (বিডি এক্সপার্ট) ও মো. সোলাইমান(বিএসসি গ্লোবাল নেটওয়ার্ক), নির্বাহী সদস্য পদে মো. রাব্বানী হোসেন টিপু( এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনাল), জুলফিকার আলী জুয়েল (সিএসবি এডুকেশন), ইমন খন্দকার(ট্রিয়স ইন্টারন্যাশনাল), এসএম আরিফুর রহমান (মালয়েশিয়া স্টাডি সেন্টার), মো. সাইফুল ইসলাম(শিওর সাকসেস এডুকেশন কনসালট্যান্টস), তফাজ্জ্বল হোসেন অ্যালড্রিন(ফাস্টওয়ে ইন্টারন্যাশনাল), আল লুমান (আউটরিচ কনসালট্যান্সি লিমিটেড), এফএম সাইফুল হক(দেশ এডুকেশন), জেবুননাহার(আলবার্তা এডুকেশন, সামিয়াল হাসান খান (ভিসা রিপাবলিক সেন্টার) ও মাজহারুল ইসলাম অপু।

২০০৫ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনটির সর্বশেষ কমিটিতে সভাপতি হিসেবে কন্টাক্টস ইন্টারন্যাশনালের মো. মোস্তাফিজুর রহমান এবং উপদেষ্টা হিসেবে বিএসবি গ্লোবাল নেটওয়ার্কের লায়ন এম কে বাশার দায়িত্ব পালন করেন।

নির্বাচন প্রসঙ্গে ফ্যাডক্যাবের ভোটার ও সিরাজগঞ্জ বার্তা.কমের সম্পাদক নূরনবী সিদ্দিক সুইন বলেন, একজন ভোটার হিসেবে আমি ফ্যাডক্যাব-কে অনন্য উচ্চতায় দেখতে চাই। যাতে একটি প্রতিষ্ঠান ফ্যাডক্যাবের সদস্য হিসেবে গর্ব করতে পারে। সরকারের নীতি নির্ধারকমহলে স্টেকহোল্ডার হিসেবে কাজ করতে পারে। সৎ, যোগ্য আর উদ্যমী প্রার্থীদেরকে বিজয়ী করার আহবান জানাচ্ছি। যারা এ ট্রেডের স্বার্থকেই বড় করে দেখবেন।

সিরাজগঞ্জবার্তা.কম/২৯ জানুয়ারি’২০২০/এনএস

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.